সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে ১৬ সরকারি প্রতিষ্ঠানে উড়ছে না জাতীয় পতাকা টাঙ্গাইলে ওয়ালটনের নন স্টপ মিলিয়নিয়ার অফার উপলক্ষে র‌্যালী কালিহাতীতে আওয়ামীলীগ-সিদ্দিকী পরিবার মুখোমুখি টাঙ্গাইলের তিন উপজেলায় মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন প্রার্থীরা টাঙ্গাইলের কালিহাতীতে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু রংপুরে শুরু হয়েছে শেখ হাসিনা অনুর্ধ্ব-১৫ টি টোয়েন্টি প্রমীলা ক্রিকেট টুর্নামেন্ট ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে চশমা প্রতীক নিয়ে সাংবাদিক আতিক জনপ্রিয়তায় শীর্ষে ও জনসমর্থনে এগিয়ে ঘাটাইলে সেলাই মেশিন মার্কায় ভোট চাইলেন পৌর মেয়র আব্দুর রশীদ মিয়া টাঙ্গাইলে পুটিয়াজানী বাজারে দোকান ঘর ভাঙ্গচুরের অভিযোগ দেবরের বিরুদ্ধে সিরাজগঞ্জে ২১৬ কেজি গাঁজাসহ আটক ২ ; কাভার্ড ভ্যান জব্দ সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫
বাসাইলে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৩০।। আ’লীগ অফিস সহ বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি ভাঙচুরের অভিযোগ

বাসাইলে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৩০।। আ’লীগ অফিস সহ বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি ভাঙচুরের অভিযোগ

প্রতিদিন প্রতিবেদক : বাসাইলে আওয়ামীলীগের দু’গ্রুপের সংঘর্ষে পথচারী সহ ৩০ জন আহত হয়েছে। আহতদের উপজেলা ও টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতাল এবং মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে তিন জনের অবস্থা আশংকা জনক।

সংঘর্ষের পর পাল্টা-পাল্টি সংবাদ সম্মেলনে এক পক্ষ অপর পক্ষের উপজেলা আওয়ামীলীগের অফিস সহ বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি ভাঙচুরের অভিযোগ করেছে।

আওয়ামীলীগের অফিস সহ বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি ভাঙচুরে নিন্দা প্রকাশ করেছেন জেলা ও উপজেলা আওয়ামীলীগ সহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

আওয়ামীলীগের অফিস সহ বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি ভাঙচুর ও কর্মী-সমর্থকদের উপর হামলার ঘটনায় দলীয় সভাপতি হিসেবে মামলা করার প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সতন্ত্র প্রার্থী কাজী অলিদ ইসলাম।

সোমবার সকালে আওয়ামী লীগ প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মতিয়ার রহমান গাউস ও সতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী অলিদ মনোনয়নপত্র জমা দেয়ার জন্য মিছিল নিয়ে উপজেলা নির্বাচনে সামনে পৌছলে উভয় পক্ষের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যাক্ষদর্শীরা জানান, সকালে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মতিয়ার রহমান গাউস ও সতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী অলিদ মনোনয়নপত্র জমা দেয়ার নিজ নিজ স্থান থেকে মিছিল নিয়ে উপজেলা নির্বাচন অফিসের দিকে রওনা হয়।

এদের মধ্যে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর মিছিল নির্বাচন অফিসের কাছা-কাছি পৌছলে বাসাইল বাসষ্ট্যান্ডে আসা সতন্ত্র প্রার্থীর মিছিলের কর্মী সমথূকতরা পেছন থেকে বিকট শব্দ করে ধাওয়া দেয়।

এসময় অপর গ্রুপ তাদের পাল্টা ধাওয়া দিলে ইট-পাটকেল নিক্ষেভ শুরু হয়। শুরু হয় সংঘর্ষ। এ সময় পথচারী সহ ৩০জন আহত হয়। মুহুত্বের মধ্যে সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়।

এ সংঘর্ষ বিশাল আকার ধারণ করে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর ছবিসহ ফার্নিচার ভাংচুর করা হয়।

তাৎক্ষনিক খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।

এ ঘটনা উপজেলায় ছড়িয়ে পরলে নির্বাচনী এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়। রাস্তা ফাঁকা হয়ে সকল যানবাহন চলাচর বন্ধ হয়ে যায়।

এ ঘটনার পর উপজেলায় আওয়ামীলীগ কর্মীদের মাঝে চরম উত্তেজনা ও থম থম অবস্থা বিরাজ করছে।

উপজেলার বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ ও র‌্যাবের টহল বাহিনী মোতায়েন করা হয়েছে।

ঘটনার পর বাসাইল প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে আওয়ামীলীগের প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মতিয়ার রহমান গাউস অভিযোগ করে বলেন, কাজী অলিদে নেতৃত্বে তার সমর্থকরা আমাদের উপর হামলা চালিয়েছে।

একই সাথে পাশেই উপজেলা আওয়ামীলীগের অফিসেও হামলা করে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবিসহ অফিস ভাঙচুর করেছে।েএছাড়াও আমার ব্যবসা প্রতিষ্ঠানে অতর্কিতভাবে হামলা চালিয়ে সিরামিস্কের সেনেটারী যন্ত্রাংশ ও প্লাস্টিকের চেয়ার ভাংচুর করে কাজী অলিদের সমর্থকরা। এ হামলার ঘটনায় তাদের ২০জন নেতাকর্মী সহ প্রায় ত্রিশ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি করেছেন বলে তিনি দাবী করেছেন।

অপর দিকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা নির্বাচনে স্বতন্ত্র কাজী অলিদ ইসলাম বলেন, কেন্দ্র যেহেতু সবার জন্য নির্বাচন উন্মুক্ত করেছে। সে কারণেই আমি নির্বাচন করার সিদ্ধান্ত নেই। আমরা মনোনয়ন পত্র জমা দেয়ার জন্য বাসষ্ট্যান্ড এলাকায় এলে হাজী গাউসের সমর্থকরা আমাদের উপর হামলা চালায়।

এ সময় আমার ১০জন নেতাকর্মী আহত হয়। বঙ্গবন্ধুর ছবি তারাই ভেঙে আমাদের উপর দোষ চাপাচ্ছে। দলীয় সভাপতি হিসেবে এ ব্যাপারে মামলা করার প্রস্তুতি নিচ্ছি।

বাসাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম তুহীন আলী জানান, আওয়ামী লীগের দুই প্রার্থী মনোনয়নপত্র জমা দেয়ার জন্য মিছিল নিয়ে বের হয়। এসময় দুই গ্রুপের মিছিলটি বাসাইল বাসস্ট্যান্ডে পৌঁছালে তাদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এঘটনায় বাসস্ট্যান্ড এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন স্বাভাবিক অবস্থা বিরাজ করছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840